খুলনায় বড় শোডাউনে প্রচারনা শুরু

টাইগার নিউজ

খুলনায় প্রতিক বরাদ্দের পর বড় শোডাউনে প্রচারনা শুরু করেছে বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপি। সোমবার বিকালে খুলনা মহানগরীর দুই প্রান্তে আলাদাভাবে এই প্রচারনা শুরু হয়।
এর মধ্যে নগরীর রূপসা ট্রাফিক মোড় থেকে খুলনা-২ আসনে মহাজোটের প্রার্থী বঙ্গবন্ধুর ভ্রাতুস্পুত্র শেখ সালাহউদ্দিন জুয়েল ও নতুন রাস্তা কাশিপুর মোড় থেকে খুলনা-৩ জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী রকিবুল ইসলাম বকুল আনুষ্ঠানিক প্রচারনা শুরু করেন। এসময় দলীয় প্রতিকের পক্ষে ভোট চেয়ে কর্মী-সমর্থকদের শ্লোগানে রাজপথ মুখর হয়ে ওঠে। একই সাথে চলে মাইকিং, নানা ধরনের বাদ্যযন্ত্র ও লিফলেট বিতরণ।
এর আগে বেলা ১১টায় খুলনা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে দলীয় প্রতিক সংগ্রহ করেন প্রার্থীরা। খুলনা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হেলাল হোসেন খুলনার ছয়টি আসনে ৩৫ প্রার্থীর হাতে তাদের দলীয় প্রতিক তুলে দেন।
এদিকে প্রতিক হাতে পেয়ে খুলনায় ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্য ফ্রন্টের নেতাকর্মীরা বিএনপি কার্যালয়ে ধানের শীষের বিজয় ও বিএনপির চেয়ারপারসনের মুক্তির জন্য দোয়া করেন। এসময় খুলনা-২ আসনের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু, খুলনা-৩ আসনের প্রার্থী রকিবুল ইসলাম বকুলসহ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, অ্যাডভোকেট এস আর ফারুক, মোস্তফা কামাল, আকতার জাহান রুকু উপস্থিত ছিলেন। পরে দলীয় কার্যালয় থেকে মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। তবে বিকালে আওয়ামী লীগ ও বিএনপিসহ সব দলের প্রার্থীরাই উৎসব মুখর পরিবেশে মিছিল-গণসংযোগ করেছে।

মিছিলের নগরী খুলনা : নগরীর রূপসা ট্রাফিক মোড় থেকে বিকালে গণমিছিলের মধ্য দিয়ে খুলনা-২ আসনে মহাজোট প্রার্থী সেখ সালাউদ্দিন জুয়েলের প্রচারনা শুরু হয়। মিছিলটি নগরীর সাতরাস্তা মোড় হয়ে ময়লাপোতা শিববাড়ি ঘুরে যশোর রোডে দিয়ে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। বঙ্গবন্ধুর ভ্রাতুস্পুত্র ও বাগেরহাট-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী শেখ হেলাল উদ্দিন, নগর আওয়ামী লীগ সভাপতি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, কেন্দ্রিয় নেতা এসএম কামাল হোসেন, ১৪ দলের সমন্বয়ক মিজানুর রহমান এমপি মিছিলে উপস্থিত ছিলেন। নৌকা প্রতিকসহ ব্যানার-ফেস্টুন নিয়ে মিছিলে অংশ নেয় নেতাকর্মীরা।
অপরদিকে খুলনা-৩ আসনে বিএনপি প্রার্থী রকিবুল ইসলাম বকুল নগরীর খালিশপুর কাশিপুর মোড় থেকে মিছিল-গণসংযোগের মধ্যে দিয়ে প্রচারনা শুরু করেন। তিনি এসময় বলেন, জনগনের ভোটের অধিকার ও গনতন্ত্র রক্ষায় ধানের শীষের বিজয় নিশ্চিত করতে হবে। কোনভাবেই ভোট কেন্দ্র দখল করে ভোট ডাকাতি করতে না পারে সেজন্য সকল নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি।
মিছিলে বিএনপি নেতা সাহারুজ্জামান মোর্তজা, মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, স ম আব্দুর রহমান, সিরাজুল ইসলাম, শাহিনুল ইসলাম পাখি, সাজ্জাদ হোসেন তোতন, মুরশিদ কামাল, আব্দুর রহিম বক্স দুদু, আজিজুল হাসান দুলু, একরামুল হক হেলাল, আজিজা খানম এলিজা উপস্থিত ছিলেন।

আপনার মতামত



close