মোংলা পৌর শহরে প্রকাশ্য ধুমপান নিষিদ্ধ হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

মোংলা পৌর শহরে প্রকাশ্য ধুমপান নিষিদ্ধ করা হচ্ছে। পর্যটন বান্ধন শহর ও পরিবেশ দূষণ রোধে প্রকাশ্য ধূমপান নিষিদ্ধ করার ঘোষণা দিয়েছেন পৌর মেয়র মোঃ জুলফিকার আলী। গতকাল দিনভর পৌরসভার ডিজিটাল সেন্টার থেকে মাইকিং করে সবাইকে অবহিত করা হয়েছে। এতে বলা হয়, এখন থেকে শহরে প্রকাশ্যে কেউ ধুমপান করলে প্রশাসনের পক্ষ থেকে তার বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
এর আগে শনিবার সকাল ১১টায় আসন্ন মাহে রমজান উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় শহরে প্রকাশ্য ধুমপান বর্জনের সিদ্ধান্ত নেয়া হয়। এ ক্ষেত্রে স্থানীয় প্রশাসন ও সুধি সমাজের সহযোগিতা চেয়েছেন পৌর মেয়র । একই সাথে রমজানের পবিত্রতা রক্ষা ও দ্রব্য মূল্যের উর্ধগতি রোধ ঠেকাতে ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান তিনি।
মোংলা পৌর সভার মেয়র মোঃ জুলফিকার আলী বলেন, দীর্ঘ প্রচেস্টার পর পৌর শহর এখন পর্যটন শহরে রুপান্তর হয়েছে। তাই এ শহরকে দূষণমুক্ত করতে হবে। প্রাকৃতিক পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপনসহ সবুজ বেষ্ঠনীর পাশাপাশি সৌন্দর্য বৃদ্ধির কাজ চলছে। নারী ও শিশুসহ সবার জন্য এ শহরকে পর্যটন বান্ধব হিসেবে গড়ে তোলা হয়েছে। তাই এখনই শহরকে ধুমপান মুক্ত করা জরুরী।
মতবিনিময় সভায় প্যানেল মেয়র মোঃ আলাউদ্দিন, কাউন্সিলর হাবিবুর রহমান, মহিলা কাউন্সিলর আয়শা বেগম, মোংলা প্রেসক্লাবের সভাপতি এইচ এম দুলাল, সাধারণ সম্পাদক আহসান হাবিব হাসান, সাবেক সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, ব্যবসায়ী সমতির সভাপতি হাবিব মাস্টার, সাঃ সম্পাদক এস কবির, পৌর এলাকার বিভিন্ন মসজিদের ইমাম-খতিব,স্কুল শিক্ষক সহ স্থানীয় রাজনৈতিক ও সামাজিক  প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত



close