কুয়েটে ইয়ুথ সামিট : সবকিছু থেকে অর্জন করা শিখতে হবে

Tiger Logo T
নিজস্ব প্রতিবেদক

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) সোমবার দিনব্যাপী ক্যারিয়ার ফর ইয়ুথ বিষয়ক “ইয়ুথ সামিট ৩” অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি ছিলেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এবং কীনোট স্পিকার হিসাবে বক্তৃতা করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান, সেলস মার্কেটিং এন্ড ম্যানেজমেন্ট স্পেশালিস্ট সাম সওকত হোসেন এবং কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল অব বাংলাদেশ মাসুদ আহমেদ।
“এসো স্বপ্ন দেখি” (লেটস হ্যাভ এ ড্রিম) প্রতিপাদ্যকে সামনে নিয়ে বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে সোমবার সকাল ৯টায় অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে গেষ্ট স্পিকার ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আতিকুল ইসলাম, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জি. তাকসিম এ খান, কর্নফুলি ইন্সুরেন্স কম্পানি লিঃ এর সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাফিজুল্লাহ, দেশ উপদেশ লিঃ এর সাবেক ব্যবস্থাপনা পরিচালক আর্কিটেক্ট মুনিরুল হক, ইনকাম ট্যাক্স কমিশনার এফ এইচ আরিফ, এ্যাসুরেন্স ডেভেলপমেন্টস লিঃ এর সিইও ইঞ্জি. মোঃ আরিফুর রহমান এবং ইনকাম ট্যাক্স এর অতিরিক্ত কমিশনার ব্যারিস্টার মুতাসসিম বিল্লাহ ফারুকী। এছাড়া সংগীত পরিবেশন করেন ডাঃ গাজী মিজানুর রহমান।
অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন, “লক্ষ্যে অবিচল এবং আপোষহীন হতে হবে। নিজেকে প্রকাশিত করতে হবে এবং সবকিছু থেকে অর্জন করা শিখতে হবে। জীবনে সফল হতে হলে বাঁধা ও চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যেতে হবে। নৈতিকতা এবং লক্ষ ঠিক থাকলে সফলতা অর্জন করা সম্ভব। যোগ্যতা আর আন্তরিকতার সাথে সাহস নিয়ে এগিয়ে গেলে সহজেই অভিষ্ট লক্ষে পৌছানো যায়। যে স্বপ্ন দেখেনা সে সফলতা পায় না। অনুষ্ঠানে বক্তারা তাদের সাফল্য তুলে ধরেন এবং অংশগ্রহনকারীদের বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন। ইয়ুথ সামিটে কুয়েটের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং বিভিন্ন শ্রেণী পেশার সহ¯্রাধিক অংশগ্রহণকারী অংশগ্রহণ করেন।
ক্যারিয়ার ফর ডেভেলপিং ম্যানেজমেন্ট এক্সিলেন্স (সিডিএমই) এর আয়োজনে অনুষ্ঠানের সহযোগী হিসেবে ছিলো খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, এসুরেন্স ডেভেলপমেন্ট, এক্সপ্রেস ওয়ান, পাইলট, ফস্টার ক্লার্কস, গাজী মেডিকেল কলেজ হসপিটাল এবং রোটারী ক্লাব।

আপনার মতামত



close