খুলনা চেম্বারের শীর্ষ ৪ পদের নির্বাচন আজ

নিজস্ব প্রতিবেদক

খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির শীর্ষ চার পদে নির্বাচন আজ। গতকাল পর্যন্ত সম্মিলিত ব্যবসায়ী সংগঠন সমন্বয় পরিষদের পক্ষ থেকে এই ৩টি পদে ১০ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এর মধ্যে সভাপতি পদে একজন, উর্ধ্বতন সহ-সভাপতি পদে ৪ জন এবং সহ-সভাপতি পদে ৫ জন রয়েছেন। তবে খুলনা ব্যবসায়ী ঐক্য পরিষদের কেউ মনোনয়ন জমা দেননি।
ব্যবসায়ী ঐক্য পরিষদের শীর্ষ নেতা এ্যাড. সাইফুল ইসলাম জানান, আমাদের পক্ষ থেকে শীর্ষ পদে কেউ নির্বাচন করতে রাজি নয়। যে কারণে এই পদে কেউ মনোনয়ন জমা দেবে না।
চেম্বার সূত্রে জানা যায়, চেম্বারের বাণিজ্যিক, সাধারণ ও সহযোগী শ্রেণীর নির্বাচিত পরিচালকেরা আজ রোববার জরুরী সভা করবে। সভা শেষে তারা গোপন ভোটের মাধ্যমে চেম্বারের একজন সভাপতি, একজন উর্ধ্বতন সহ-সভাপতি ও দু’জন সহ-সভাপতি নির্বাচিত করবেন। উল্লেখিত পদের নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল শনিবার বিকেল ৪টা পর্যন্ত। এরপর বিকেল ৫টায় সমিতির কার্যালয়ে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই করে নির্বাচনী বোর্ড। রোববার দুপুর ১২টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ধার্য্য হয়েছে। ওইদিনই বিকেল ৪টায় নবগঠিত পরিচালনা পরিষদের জরুরী সভায় সভাপতি, উর্ধ্বতন সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত করা হবে।
জানা গেছে, সভাপতি পদে একমাত্র মনোনয়ন দাখিলকারী চেম্বারের বর্তমান সভাপতি কাজী আমিনুল হক। তিনি সমন্বয় পরিষদের শীর্ষ নেতা ও পরপর তিনবার সভাপতির দায়িত্ব পালনকারী। উর্ধ্বতন সহ-সভাপতি পদের প্রার্থীদের মধ্যে রয়েছেন, চেম্বারের বর্তমান উর্ধ্বতন সহ-সভাপতি শরীফ আতিয়ার রহমান, বর্তমান পরিচালক ও সাবেক উর্ধ্বতন সহ-সভাপতি শেখ আসাদুর রহমান, বর্তমান পরিচালক বদরুল আলম মার্কিন ও নব নির্বাচিত পরিচালক শেখ মনিরুল ইসলাম।
এছাড়া সহ-সভাপতি পদপ্রার্থীরা হলেন, বর্তমান সহ-সভাপতির দায়িত্বপালনকারী গোপী কিষাণ মুন্ধড়া, বর্তমান পরিচালক এমএ মতিন পান্না, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি ও নব-নির্বাচিত পরিচালক সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, কেসিসি কাউন্সিলর ও বর্তমান পরিচালক শেখ গাউসুল আজম এবং আরেক বর্তমান পরিচালক মোস্তফা জেসান ভুট্টো।

আপনার মতামত



close