সুন্দরবন সহায়ক শিক্ষা উপকরণ মানোন্নয়ন নিয়ে মতবিনিময়

Tiger Logo T
নিজস্ব প্রতিবেদক

বেসরকারি উন্নয়ন সংস্থা বাংলাদেশ এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট সোসাইটি (বেডস) ও জাপানের সংগঠন জাপান এনভায়রনমেন্টাল এডুকেশন ফোরাম (জীফ) এর যৌথ উদ্যোগে মতবিনিময় সভা অুনষ্ঠিত হয়।
শনিবার সাতক্ষীরার শ্যামনগরের মুন্সিগঞ্জে এ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। কর্মশালাটি সঞ্চালনা করেন সাংবাদিক গৌরাঙ্গ নন্দী। বেডসের প্রধান নির্বাহী মো. মাকছুদুর রহমান স্বাগত বক্তৃতা করেন। এ সময়ে বেডস-এর অন্যান্য কর্মকর্তাবৃন্দ কর্মশালায় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বেডস্ প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীর মাঝে সুন্দরবন শিক্ষার প্রসার ও সুন্দরবনের প্রতি ভালবাসা ও মমত্ববোধকে জাগ্রত করার জন্য Toyota Environmental Activities Grant Program” from Toyota Motor Corporation এর আর্থিক সহযোগিতায় “National Movement for Enrolling Educational Materials on Biodiversity Conservation into Formal Primary School Education curriculum in Bangladesh” প্রকল্প বাস্তবায়ন করছে। এই প্রকল্পের মাধ্যমে সুন্দরবন সহায়ক খসড়া উপকরণসমূহ ছবিতে আমাদের সুন্দরবন (তৃতীয় শ্রেণি), ছড়ায় ছড়ায় আমাদের সুন্দরবন (চতুর্থ শ্রেণি), গল্পে গল্পে আমাদের সুন্দরবন (পঞ্চম শ্রেণি), সুন্দরবন শিখন কার্ড, ছক্কা মেরে ঘুরে আসি সুন্দরবন (লুডু) এবং খেলতে খেলতে সুন্দরবন পরিচয় (মডেল সুন্দরবন) এবং শিক্ষক প্রশিক্ষণ সহায়িকা প্রস্তুত করা হয়েছে। যেগুলো বর্তমানে সারাদেশের ৮টি বিভাগের ৩২টি জেলার ৩৬ টি উপজেলার ৮২টি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীর মাঝে পরীক্ষামূলকভাবে ব্যবহৃত হচ্ছে।

আপনার মতামত



close