তালায় মেছো বাঘ খাঁচায় বন্দি

Tiger Logo T
নিজস্ব প্রতিবেদক

সাতক্ষীরার তালার আম বাগান থেকে একটি মেছো বাঘ আটক করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় তালা উপজেলার মিঠাবাড়ি গ্রামের স্কুল শিক্ষক মো: মশিয়ার রহমানের আম বাগান থেকে বাঘটিকে আটক করা হয়। পরে বাঘটি পোল্ট্রি খামারের মধ্যে একটি পাখির খাঁচায় বন্দি করে রাখা হয়েছে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে মুহুর্তের মধ্যে এলাকার শত শত লোক বাঘটিকে এক নজর দেখতে ভিড় জমাতে থাকে।
স্কুল শিক্ষক মোঃ মশিয়ার রহমান জানান, শুক্রবার সন্ধ্যায় তাঁর আম বাগানে প্রতিদিনের ন্যায় এলাকার ৩/৪ জন যুবক বিশ্রাম নিচ্ছিল । এ সময় এক যুবক মেছো বাঘটি বাগানের মধ্যে দেখতে পেয়ে বাঘ বাঘ বলে চিৎকার দিতে থাকে। মুহুর্তের মধ্যে গ্রামের লোকজন এসে আম বাগান ঘিরে ফেলে। এ সময় মানুষের হৈ চৈ শুনে প্রাণ ভয়ে বাঘটি গর্তের মধ্যে লুকিয়ে থাকে। এক পর্যায়ে স্থানীয় বাসিন্দা মুকুল, আমিরুল মাষ্টার, ডা: আব্দুল গফুর, রুবেল সরদার, ফারুক হোসেনসহ কয়েকজন চটের বস্তা দিয়ে সুকৌশলে বাঘটি ধরে পোল্ট্রি খামারে মধ্যে পাখির খাচায় আটকে রাখেন। এ খবর শুনে শত শত উৎসক জনতা বাঘটিকে এক নজর দেখার জন্য ভিড় জমায়।
তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন মেছো বাঘটি আটকরে কথা নিশ্চিত করে জানান, বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

আপনার মতামত



close