ভারতে পাচার হওয়া ১৫ নারী দেশে ফিরল

Tiger Logo T
নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতে পাচার হওয়া বাংলাদেশী ১৫ নারীকে বেনাপোল সীমান্ত দিয়ে আড়াই বছর পর হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ। শনিবার সন্ধ্যা ৬টায় তাদের বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে ফেরত দেয় বেনাপোল চেকপোষ্ট দিয়ে। পরিবারের কাছে পৌছে দেওয়ার উদ্দেশ্যেঢাকা আহসানিয়া মিশন নামে একটি এনজিও সংস্থা তাদেরকে পুলিশের কাছ থেকে গ্রহন করেছে। ফেরত আসা ১৫ জন নারীদের বাড়ি বাংলাদেশের নড়াইল, ঢাকা, নারানগঞ্জ, ফরিদপুর, বাগেরহাট ও যশোর জেলার বিভিন্ন এলাকায়।
বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর শরীফ জানাান, ভালো কাজের কথা বলে দালালরা তাদের সীমান্ত পথে ভারতে নিয়ে যায়। পরে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের মুম্বাই শহর থেকে পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। সেখান থেকে একটি এনজিও সংস্থ্যা তাদের ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে তারা ফেরত আসেছে।
ঢাকা আহসানিয়া মিশনের যশোর জেলা এরিয়া কোয়ার্ডিনেটর শেফালি বলেন, ফেরত আসা নারীদের তাদের পরিবারের সাথে যোগাযোগ করে হস্তান্তর করা হবে। আর যদি কেউ আইনের সহায়তা চায় তা হলে তাদের আইনের সহায়তা প্রদান করা হবে।

আপনার মতামত



close