বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মাদ শেখ ষ্টেডিয়াম নাম পাল্টে নড়াইল জেলা স্টেডিয়াম

Tiger Logo T
নিজস্ব প্রতিবেদক

হটাৎ করে নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ স্টেডিয়ামের নাম পরিবর্তন করে নড়াইল জেলা স্টেডিয়াম নড়াইল লেখা হয়েছে। এতে নড়াইলবাসি হতবাক ও ক্ষুব্ধ হয়েছেন।
শুক্রবার দুপুরে স্টেডিয়ামের গেটে দেখা যায়, স্টেডিয়ামের দক্ষিন পাশের নবনির্মিত গেটের ওপর “নড়াইল জেলা স্টেডিয়াম, নড়াইল” লেখা ফলক লাগানো হয়েছে। যার পিছনে পুরাতন নামফলকটিও দেখা যায়। এ সময় ঘটনাস্থলে ঠিকাদারী প্রতিষ্ঠান বা স্টেডিয়াম কর্তৃপক্ষের কাউকে পাওয়া যায়নি। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা অবগত হলেও কেঊ এ নামফলক স্থাপনের দায়িত্ব স্বীকার করছেন না।
মুক্তিযোদ্ধা হেমায়েত উল্লাহ হীলু বলেন, স্বাধীনতা যুদ্ধের সূর্য সন্তান নড়াইল তথা দেশের গর্ব বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মাদ শেখ। দীর্ঘদিন যাবৎ জাতির এই শ্রেষ্ঠ সন্তানের নামে “বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মাদ স্টেডিয়াম” নামকরন রয়েছে। স্টেডিয়ামটির নাম পরিবর্তন করে “নড়াইল জেলা স্টেডিয়াম নড়াইল” লেখায় তিনি ক্ষুব্ধ হয়েছেন। নতুন নামটি সরিয়ে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের নামটি বহাল রাখার দাবি এই মুক্তিযোদ্ধার।
মানবাধিকার কর্মী কাজী হাফিজুর রহমান বলেন, “শহরের প্রাণ কেন্দ্রে সকলের সামনে দিয়ে বীরশ্রেষ্ঠের নামের পরিবর্তন কোন ভাবেই মেনে নেওয়া যায় না। তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দিতে হবে।
জাতীয় ক্রীড়া পরিষদের সহকারি পরিচালক সুকুমার সাহা বলেন, গেটের নির্মান কাজ আমরা করেছি। কিন্তু লেখার জন্য আমাদের কোন বরাদ্দ নেই। তাছাড়া কে বা কারা নামফলক লাগিয়েছে তা আমাদের জানা নেই। ঠিকাদারী প্রতিষ্ঠান ঢাকার মনির কনস্ট্রাকশনের বরাত দিয়ে তিনি বলেন, গেট নির্মানকারী ঠিকারদারি প্রতিষ্ঠান ওই নাম ফলক লাগায়নি বলে আমাকে জানিয়েছেন।” তবে মনির কনষ্ট্রাকশানের কোনো ফোন নম্বর না পাওয়ায় তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু ঠিকাদারের ভুলে “নড়াইল জেলা ষ্টেডিয়াম, নড়াইল লেখা হয়েছে বলে দাবি করে তিনি তীব্র নিন্দা ও সঠিক নামফলক লাগানোর দাবি করেন। তিনি বলেন, জাতীয় ক্রীড়া পরিষদ স্টেডিয়ামের অবকাঠামো উন্নয়নের কাছ করছে।
নড়াইলের জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ বলেন, এ রকম নামফলক লাগানোর বিষয়টি আমার জানা ছিল না। বিষয়টি জেনে তা দ্রুত সরিয়ে নিতে বলেছি। পরে সঠিক নামফলক বসানো হবে।

আপনার মতামত



close