লন্ডনে হামলার নিন্দায় মুসলিম কাউন্সিল

টাইগার নিউজ

image-25373যুক্তরাজ্যের পার্লামেন্টের বাইরে গতকাল বুধবার সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে ব্রিটেনের মুসলিম কাউন্সিল। এখন পর্যন্ত কেউ হামলার দায়িত্ব স্বীকার না করলেও লন্ডন মেট্রোপলিটন পুলিশের ধারণা এটি ইসলামপন্থীদের কাজ।

নিন্দা জানিয়ে মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের (এমসিবি)দেয়া বিবৃতিতে বলা হয়, ওয়েস্টমিনস্টারের ঘটনায় স্তম্ভিত ও মর্মাহত। আমরা এই হামলার নিন্দা জানাচ্ছি। হামলার উদ্দেশ্য নিয়ে আঁচ অনুমান করার সময় এখনও আসেনি। হতাহতদের প্রতি আমাদের সমবেদনা। পুলিশ এবং জরুরি সেবাব্যবস্থার সঙ্গে জড়িতরা যেভাবে সাহসিকতার সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করেছে আমরা তাদের অভিনন্দন জানাচ্ছি। প্যালেস অফ ওয়েস্টমিনস্টার আমাদের গণতন্ত্রের মূল স্তম্ভ। দেশ ও দেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে তারা যাতে কাজ করতে পারে সেটা আমাদের নিশ্চিত করতে হবে।’

এদিকে লন্ডনের মেয়র সাদিক খানও পরিস্থিতি মোকাবিলায় জরুরি সেবাব্যবস্থার সঙ্গে জড়িতের সাহসকিতা ও ধৈর্যে্যর প্রশংসা করেন।

এই হামলার নিন্দা জানিয়েছে ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে, বিরোধী দল লেবার পার্টির শীর্ষ নেতা জেরেমি করবিন। হামলার পরপরই নিন্দা জানিয়ে যুক্তরাজ্যের সঙ্গে সংহতি প্রকাশ করে যুক্তরাষ্ট্র, জামার্নি ও ফ্রান্স।

লন্ডনে স্থানীয় সময় বুধবার বিকাল পৌনে তিনটা নাগাদ দুটি পৃথক হামলার ঘটনা ঘটেছে। ওয়েস্টমিনস্টারে সংসদ চত্বরে হামলাকারী এক পুলিশকে ছুরিকাঘাত করে। পার্লামেন্ট হাউসের চত্বরেই পুলিশ সদস্যরা হামলাকারীকে গুলি করে। হামলাকারী ওয়েস্টমিনস্টার সেতুর উপর একটি হাউন্ডাই গাড়ি নিয়ে উঠে বেশ কিছু পথচারীর উপর দিয়ে গাড়িটি চালিয়ে দেন। এরপর গাড়িটি সেই সেতুর রেলিংএ ধাক্কা লাগে। গাড়িটি দুইজন পথচারীকে পিষে দেয় এবং তাদের মৃত্যু হয়েছে বলে জানায় লন্ডন মেট্রোপলিটন পুলিশ। হামলাকারী গাড়িটি রেলিংয়ে ধাক্কা লাগার পরপরই ওয়েস্টমিনস্টার সংসদ ভবনের ফটক দিয়ে ঢুকে পড়ে এবং পুলিশ কর্মকর্তাকে ছুরিকাঘাতে হত্যা করে। বুধবারের এই হামলায় পাঁচ জনের মৃত্যু হয়।

সূত্র : ঢাকাটাইমস

আপনার মতামত



close