লন্ডন হামলায় গ্রেপ্তার সাত

টাইগার নিউজ

image-25391যুক্তরাজ্যের লন্ডন শহরের ওয়েস্টমিনিস্টারে হামলায় সন্দেহভাজন সাতজনকে গ্রেপ্তার করেছে বলে পুলিশ সূত্রের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি অনলাইন। তবে এদের কারো পরিচয় প্রকাশ করেনি কিন্তু এই ঘটনায় ইসলামপন্থীদের দায়ী করছে পুলিশ।

লন্ডন মেট্রোপলিটনের ভারপ্রাপ্ত উপ-কমিশনার ও কাউন্টার টেরোরিজমের প্রধান মার্ক রোলি বলেন, ‘বুধবার রাত থেকে কয়েকশ গোয়েন্দা কাজ শুরু করেছে। তারা ছয়টি সন্দেহভাজন জায়গার খোঁজ পেয়েছে।’

এই হামলায় নিহত হয়েছেন ৪০ বছর বয়সী এক নারী, ৫০ বছর বয়সী পুলিশ কর্মকর্তা পিসি কেইথ পালমার এবং হামলাকারী। গুরুতর আহত সাতজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া ২৯ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন বলে জানান রোলি।

লন্ডনে স্থানীয় সময় বুধবার বিকাল পৌনে তিনটা নাগাদ দুটি পৃথক হামলার ঘটনা ঘটেছে। ওয়েস্টমিনস্টারে সংসদ চত্বরে হামলাকারী এক পুলিশকে ছুরিকাঘাত করে। পার্লামেন্ট হাউসের চত্বরেই পুলিশ সদস্যরা হামলাকারীকে গুলি করে। হামলাকারী ওয়েস্টমিনস্টার সেতুর উপর একটি হাউন্ডাই গাড়ি নিয়ে উঠে বেশ কিছু পথচারীর উপর দিয়ে গাড়িটি চালিয়ে দেন। এরপর গাড়িটি সেই সেতুর রেলিংএ ধাক্কা লাগে। গাড়িটি দুইজন পথচারীকে পিষে দেয় এবং তাদের মৃত্যু হয়েছে বলে জানায় লন্ডন মেট্রোপলিটন পুলিশ। হামলাকারী গাড়িটি রেলিংয়ে ধাক্কা লাগার পরপরই ওয়েস্টমিনস্টার সংসদ ভবনের ফটক দিয়ে ঢুকে পড়ে এবং পুলিশ কর্মকর্তাকে ছুরিকাঘাতে হত্যা করে। বুধবারের এই ঘটনায় পাঁচ জনের মৃত্যু হয়েছে।

এক বিবৃতিতে রোলি বলেন, ‘বামিংহাম, লন্ডন ছাড়াও যুক্তরাজ্যের বিভিন্ন শহরে তদন্ত অব্যাহত রয়েছে এবং থাকবে। আমরা ধারণা করছি, হামলাকারী একজনই ছিল এবং তিনি আন্তর্জাতিক সন্ত্রাসবাদের মাধ্যমে উদ্বুদ্ধ হয়েছিল। তবে এই মুহূর্তে আমাদের কাছে সুনির্দিষ্ট কোন তথ্য নেই।’

এদিকে প্রাথমিক ভাবে এই হামলায় মোট তিনজন বেসামরিক নাগরিক নিহতের কথা বলা হলেও রোলি তার বিবৃতিতে মাত্র একজনের কথা উল্লেখ করেছেন।

সূত্র : ঢাকাটাইমস

 

আপনার মতামত



close