বেসিস সম্মাননা পেলেন ফারহানা নিশো

টাইগার নিউজ

image-24537ফেয়ার অ্যান্ড লাভলি ফাউন্ডেশন ও বেসিস উইমেন ফোরামের উদ্যোগে আয়োজিত ‘সেলিব্রেটিং ওমেন অ্যাট ওয়ার্ক’ সম্মাননা পেলেন ফারহানা নিশো।

১৫ মার্চ সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ফারহানা নিশোকেও ক্রেস্ট ও উত্তরীয় পরিয়ে দেয়া হয়।

ফারহানা নিশো এখন একটি বেসরকারি টিভি চ্যানেলে অনুষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

এই সম্মাননা পাওয়ার পর তার অনুভূতি জানতে চাইলে ফারহানা নিশো বলেন, ‘সব জায়গায়ই যেকোন সম্মাননা পেলে যেকোন মানুষ খুশী হয়। সেখানকার মানুষগুলো আমাকে সাপোর্ট করেছে। সেই সময়ে যে তারা আমার কথা ভেবেছে, মনে রেখেছে। এতেই আমি অনেক খুশি। ১৫ বছর পরে এটা অবশ্যই অনেক বড় পাওয়া। আমি এর আগেও অনেক সম্মাননা পেয়েছি তবে এটা অবশ্যই অন্যরকম অনুভূতি।’

অনুষ্ঠানে অতিথি হিসেবে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক ও বেসিস সভাপতি মোস্তফা জব্বার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নেটওয়ার্কিং, আলোচনা, নারী পেশাজীবিদের স্বীকৃতি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

প্রসঙ্গত, ফারহানা নিশো নাচ, গান, অভিনয় ও পেন্সিল আর্টে পারদর্শী। সার্ক গার্ল চাইল্ড ইয়ার কম্পিটিশনে বেস্ট শিশু শিল্পী হিসেবেও তিনি পরিচিতি পান। শিশু একাডেমী থেকে বিভিন্ন ক্ষেত্রে তিনি বেশ কয়েকটি পুরস্কার অর্জন করেন। একজন প্রকৌশলী হওয়া স্বত্বেও তাকে আজকের এই জায়গায় পৌছতে কঠোর সংগ্রামের মধ্য দিয়ে আসতে হয়েছে। মেধা আর সামর্থ্যে ভর করে সাফল্যের শিখরে পৌঁছানোর দারুণ উদাহরণ তিনি। এ প্রজন্মের অনেক নারীর জন্যই অনুপ্রেরণা জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব ফারহানা নিশো।

ফারহানা নিশো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে গ্রামীণ ও নগর পরিকল্পনায় স্নাতক ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। ২০০৩ সালে চ্যানেল ওয়ানে সংবাদ পাঠিকা হিসেবে ক্যারিয়ারের যাত্রা শুরু করেন। পরবর্তী সময়ে ওয়ারিদ টেলিকম, গ্রামীণফোন ও এনটিভিতে ও বৈশাখী টিভিতে কাজ করেছেন তিনি। ফারহানা নিশো সর্বশেষ যমুনা টিভিতে জ্যেষ্ঠ সংবাদ উপস্থাপক এবং গাজী টিভিতে ‘আজকের অনন্যা’ অনুষ্ঠানটি উপস্থাপনা করছিলেন। একজন মডেল ও অভিনেত্রী হিসেবেও জনপ্রিয়তা রয়েছে ফারহানা নিশোর।

সূত্র : ঢাকাটাইমস

আপনার মতামত



close