রাষ্ট্রদ্রোহের মামলায় মান্নার জামিন স্থগিত

টাইগার নিউজ

manna_dhakatimes_126678রাষ্ট্রদ্রোহের অভিযোগে করা মামলায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

রবিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। আগামী ৩০ অক্টোবর এ বিষয়ে আবার শুনানির দিন ধার্য করেছেন আদালত।

মান্নার আইনজীবী ইদ্রিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. মজিবুর রহমান মিয়ার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ একটি রুল নিষ্পত্তি করে রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন দেন। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল করেন রাষ্ট্রপক্ষ। ওই আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগ আজ এ আদেশ দিল।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপির তৎকালীন ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার সঙ্গে টেলিফোনে কথা বলেন মান্না। ওই কথোপকথনের দুটি অডিও ক্লিপ প্রকাশের পর ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি তাকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর রাষ্ট্রদ্রোহ ও সেনা বিদ্রোহে উসকানির অভিযোগে একই বছরের ২৪ ফেব্রুয়ারি ও ৫ মার্চ মান্নার বিরুদ্ধে দুটি মামলা করা হয়। এ দুটি মামলায় নিম্ন আদালতে জামিন আবেদন করলে তা নাকচ করে মান্নাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর উচ্চ আদালতে জামিন আবেদন করেন মান্না। ওই বছরের ২১ মার্চ আদালত শুনানি শেষে একটি রুল জারি করেন। রুলের চূড়ান্ত শুনানি শেষে জামিন আদেশ দেয় আদালত। তবে তার বিরুদ্ধে সেনা বিদ্রোহের উসকানির আরো একটি মামলা রয়েছে।

সূত্র : ঢাকাটাইমস

আপনার মতামত



close