ষড়যন্ত্রকারীরা বসে নেই: নৌমন্ত্রী

টাইগার নিউজ

shahjahan__126341যাদের শক্তির ওপর ভর করে বিএনপির চেয়ারপাসন বেগম খালেদা জিয়া ক্ষমতায় যেতে চেয়েছিলেন সেই বিদেশী প্রভুরা মুখ ফিরিয়ে নিয়েছেন বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

বৃহস্পতিবার জাতীয প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িক সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াও’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রজন্ম মঞ্চ।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফরের প্রসঙ্গ টেনে শাজাহান খান বলেন, বেগম জিয়া যাদের শক্তির ওপর ভর করে ক্ষমতায় যেতে চান সেই প্রভুরা অবশেষে মুখ ফিরিয়ে নিয়েছেন তা প্রমাণিত হলো।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, গত ২৭ আগস্ট জন্মাষ্টমীর অনুষ্ঠানে তিনি গুলশান ও কল্যাণপুরের ঘটনাকে সরকারের সাজানো ঘটনা বলে মন্তব্য করেন। কিন্তু আমি খালেদা জিয়াকে বলতে চাই, সরকারের কী দায় পড়েছে যে এসব ঘটনা সাজাবে?

এসময় তিনি বলেন, গুলশানসহ সাম্প্রতিক ঘটনার প্রেক্ষাপট তৈরি করেছে বিএনপি ও জামায়াত। আর এসবের মূল নেতা হচ্ছেন খালেদা জিয়া।

এ সময় জামায়াতের সমালোচনা করে নৌমন্ত্রী বলেন, জামায়াত এখন অখন্ড পাকিস্তানে বিশ্বাসী। এরা লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত মুক্তিযুদ্ধের বাংলাদেশে বিশ্বাস করেনা। অন্যদিকে পাকিস্তানের পরাজিত শক্তিরা বসে নেই, স্বাধীনের ৪৬ বছর পরেও একের পর এক ষড়যন্ত্র করেই যাচ্ছে।

মুক্তিযুদ্ধ সম্পর্কে কটাক্ষকারীদের বিচারের কথা উল্লেখ করে আ’লীগের এই নেতা বলেন, যারা মুক্তিযুদ্ধের বিরোধিতা করে, যারা মুক্তিযুদ্ধ সম্পর্কে কটাক্ষ করে তাদের বিচারের জন্য আইন করতে আমরা বদ্ধপরিকর।এ আইনের আওতায় কেউ ছাড় পাবে না।

তিনি বলেন, কিছুদিন পর ডিজিটাল নিরাপত্তা আইন সংসদে পাশ হবে।এ আইন পাস হলে সর্বোচ্চ শাস্তি হবে যাবজ্জীবন এবং জরিমানা হবে এক কোটি টাকা।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রজন্ম মঞ্চ ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক মো. নজরুল ইসলাম বাচ্চু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সূত্র : ঢাকাটাইমস

আপনার মতামত



close