তালায় ট্রাকভর্তি সরকারি চাল আটক

10590401_674563705953591_33360472255137184_n
মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা

unnamed (2)সাতক্ষীরার তালায় এক ট্রাক ভর্তি ৩০৫ বস্তা সরকারি চাউল আটক করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে ট্রাক চালককেও। শুক্রবার রাতে যশোরের কেশবপুর উপজেলার বন্যা কবলিত এলাকা থেকে চাল ভর্তি ট্রাকটি আসে তালার জাতপুর বাজারে। ট্রাকটি স্থানীয় আবদুল হামিদ রাইস মিলের গুদামে নেওয়ার সময় গ্রামবাসী পুলিশকে খবর দেয়। পরে তালা থানা পুলিশ চালসহ ট্রাকটি থানায় নিয়ে যায়।
তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সগির মিয়া জানান ট্রাকের চালক সরকারি বস্তায় রাখা এই চাল বৈধভাবে ক্রয়ের কোনো কাগজপত্র দেখাতে পারেননি। তিনি জানান এ চাল কালোবাজারে বেচাকেনা হয়েছে বলে ধারনা করা হচ্ছে। তবে চালক জানিয়েছেন খুলনার দৌলতপুরের চাল ব্যবসায়ী ডিএম আলাউদ্দিনের সোনালী এন্টারপ্রাইজের ম্যানেজার শহিদুল ইসলাম ভাড়ায় নিয়ে আসার জন্য তার ট্রাকে এই চাল পাঠিয়েছেন।

তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন জানান সরকারি বস্তাভর্তি এ চাল সম্পর্কে ট্রাক চালক কোনো বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় তা আটক করা হয়েছে। তিনি জানান ধারনা করা হচ্ছে নিকটস্থ উপজেলা যশোরের কেশবপুরের বন্যা পীড়িত মানুষের জন্য বরাদ্দকৃত চাল চোরাপথে পাচার করা হচ্ছিল। ট্রাক চালক বাবু দাসকে গ্রেফতার করা হয়েছে।

আপনার মতামত



close