হলের দাবিতে জগন্নাথে ধর্মঘট, সড়ক অবরোধ

টাইগার নিউজ

jugonnath_124417কেন্দ্রীয় কারাগারে নতুন হল নির্মাণ ও নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারের জায়গায় হল তৈরি করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আবাসন সংকট নিরসনে সর্বাত্মক ছাত্র ধর্মঘট পালন করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অবৈধ দখলে থাকা হলগুলো খালি করারও দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।

পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল আটটা থেকে ক্যাম্পাসের মূল ফটকে তালা দেয় শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের সামনে রাস্তায় টায়ার জ্বালিয়ে ধর্মঘট পালন করছে শিক্ষার্থীরা। এর ফলে সদরঘাট ও ইসলামপুরের সঙ্গে যোগাযোগ বন্ধ রয়েছে। গুলিস্থান, সদরঘাট, ভিক্টোরিয়া খেলার মাঠ এলাকার রাস্তায় দেখা দিয়েছে তীব্র যানজট। ধর্মঘটের কারণে সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা। যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে মূল ফটকের পাশেই বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত জায়গায় হল নির্মাণের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে বরাদ্দ দেওয়ার দাবিতে গত ২ আগস্ট থেকে ক্যাম্পাসে নানা কর্মসূচি পালন করে আসছিল শিক্ষার্থীরা। গতকাল শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশি বাধার পর প্রেসক্লাবের সামনের রাস্তাতেই ধর্মঘটের ডাক দেয় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

সূত্র : ঢাকাটাইমস

আপনার মতামত



close