সিটিসেলের বিরুদ্ধে চায়না ব্যাংকের মামলা

টাইগার নিউজ

citycell_124319তিন কোটি ৬৬ লাখ ৩৩ হাজার মার্কিন ডলার বকেয়া পাওনা আদায়ে বন্ধের মুখে থাকা মোবাইল কোম্পানি সিটিসেলের বিরুদ্ধে মামলা করেছে চায়না ডেভেলপমেন্ট ব্যাংক। সিটিসেলের লাইসেন্স বাতিলের সিদ্ধানে মধ্যে বুধবার বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের একক কোম্পানি বেঞ্চে মামলাটি করা হয়। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকেও (বিটিআরসি) এই মামলায় বিবাদী করা হয়েছে।

চায়না ডেভেলপমেন্ট ব্যাংকের পক্ষে শুনানি করেন আইনজীবী তানজিব-উল-আলম। বিটিআরসির পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার রেজা-ই রাকিব।

খন্দকার রেজা-ই রাকিব সাংবাদিকদের জানান, সিটিসেলের কাছে তিন কোটি ৬৬ লাখ ৩৩ হাজার মার্কিন ডলার বকেয়া পাওনা দাবি করে চায়না ডেভেলপমেন্ট ব্যাংক মামলাটি করেছে। মামলায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকেও (বিটিআরসি) বিবাদী করা হয়েছে। চায়না ডেভেলপমেন্ট ব্যাংক সিটিসেলের অন্যতম অর্থায়নকারী প্রতিষ্ঠান বলেও জানান এ আইনজীবী।

জানা গেছে, টু-জি তরঙ্গ ফি, বার্ষিক লাইসেন্স ফি, বার্ষিক তরঙ্গ ফি, রেভিনিউ শেয়ারিংসহ বিভিন্ন খাতে সিটিসেলের কাছে সরকারের পাওনা দাঁড়িয়েছে ৪৭৭ কোটি ৫১ লাখ টাকা। এদিকে বকেয়া না দেওয়ায় সিটিসেলের কার্যক্রম যেকোনো সময় বন্ধ করে দেবেন জানিয়ে এর গ্রাহকদের ১৬ অগাস্টের মধ্যে বিকল্প সেবা নিতে পরামর্শ দিয়েছিলেন বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদ। এরপর মঙ্গলবার সিটিসেলের লাইসেন্স বাতিলের নীতিগত সিদ্ধান্ত নিয়ে এর গ্রাহকদের অপারেটর পরিবর্তনের জন্য আরও সাত দিন সময় দেয়া হয়েছে বলে জানায় ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। সিটিসেল বন্ধের বিষয়টি চূড়ান্ত করতে আজ বুধবার সরকারের কাছে সংশ্লিষ্ট ফাইল পাঠানো হবে বলেও মন্ত্রী জানান।

সূত্র : ঢাকাটাইমস

আপনার মতামত



close