শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ায় প্রধান শিক্ষকের কক্ষে তালা

Zaman Akhter, Chuadanga-2
জামান আখতার, চুয়াডাঙ্গা

 

download (1)শিক্ষার্থীদের কাছ থেকে বিভিন্ন সময়ে বাড়তি টাকা নেয়ার অভিযোগে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার আসমানখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে তালা লাগিয়ে দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকেরা। পরে আদায় করা অতিরিক্ত টাকা ফেরত দেয়ার অঙ্গীকার করার পর সোমবার কক্ষের তালা খুলে দেয়া হয়। ইতিমধ্যেই কিছু শিক্ষার্থীর টাকা ফেরতও দিয়েছেন প্রধান শিক্ষক আমিনুল ইসলাম।
বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ভর্তির রশিদ ছাড়াও বাড়তি টাকা আদায় ও এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে সরকারি নীতিমালার বাইরে অতিরিক্ত টাকা আদায় করেন। এই অভিযোগে গত শনিবার বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থী ও এলাকার অভিভাবকরা।
এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রকিবুল হাসান বলেন, প্রধান শিক্ষককে বলা হয়েছিল, নিয়মানুযায়ী শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নিতে। তিনি তা না করে নিজের ইচ্ছামত অতিরিক্ত টাকা নেন। তিনি টাকা ফিরিয়ে দেওয়ার অঙ্গীকার করেছেন। সোমবার থেকে অতিরিক্ত হিসেবে নেওয়া কয়েকজন শিক্ষার্থীর টাকা ফেরত দিয়েছেন প্রধান শিক্ষক। বাকি টাকা দুএক দিনের মধ্যে দিয়ে দেবেন বলে জানিয়েছেন।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বলেন, সুনির্দিষ্ট কিছু খরচের জন্য বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকদের সাথে আলোচনা করেই অতিরিক্ত টাকা নেওয়া হয়েছিল। অভিভাবকদের আপত্তির কারণে টাকা ফেরত দেওয়া শুরু হয়েছে। সোমবার অনেক শিক্ষার্থী এসে অতিরিক্ত টাকা নিয়ে গেছে। সবার টাকা ফেরত দেওয়া হবে।

আপনার মতামত



close