অনুপম প্রকাশনীর স্টিকার বিদ্যালয়ের শহীদ মিনারে “তুমি কতো লম্বা?”

polen
মাহবুবুল হক পুলেন, মেহেরপুর

5859640c-931e-45fb-a742-74ee298c71caমেহেরপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে “তুমি কতো লম্বা” শির্ষক উচ্চতা মাপার স্কেল নামক একটি স্টিকার সাঁটানো হয়েছে। এতে অনুপম প্রকাশনী বই বিক্রির করার করার জন্য ছাত্রীদের আকৃষ্ট করার চেষ্টা চালানো হয়েছে। তবে স্টিকারটি কে সাঁটিয়েছে তা জানেন না প্রকাশনী প্রতিষ্ঠান বা বিদ্যালয় কতৃপক্ষের কেউ।

তবে কাজটি যেই করুক দায়ভার বিদ্যালয়ের প্রধান শিক্ষকের উপরই বর্তায় বলে সংশ্লিষ্ট অনেকেই জানিয়েছেন।
বিদ্যালয়ের কয়েকজন ছাত্রী বলে, বেশকিছুদিন ধরে ষ্টিকারটি দেখা যাচ্ছে বলে অভিযযোগ করেন।
এ ব্যাপারে অনুপম প্রকাশনীর মেহেরপুর জেলার দায়িত্বপ্রাপ্ত বিক্রয় প্রতিনিধি জুয়েলের কাছে জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে তার পুরো নাম জানাবেন না বলে বলেন, জুয়েলের আগে পরে যা মন চাই দিয়ে দেন। ষ্টিকারের বিষয়ে সে বলে, এ ধরণের কোনো ষ্টিকার তিনি বা তার প্রতিষ্ঠানের কেউ লাগাইনি। এমনকি বিদ্যালয়েও দেওয়া হয়নি বলে অস্বীকার করেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র ওঁঝা বিষয়টি দেখেননি বলে বলেন, শহীদ মেনারে আমি কাউকে জুতা পায়ে দিয়েই উঠতে দিইনা, সেখানো কোনা স্টিকার তো দুুরের কথা কিছুই লাগানো যাবে না। অনুপম প্রকাশনীর কেউ হয়তো কারো অগোচরে লাগিয়েছেন বা কোনো ছাত্রীদের দিয়ে লাগিয়েছেন বলে তিনি জানান। তিনি আরো বলেন, বিদ্যালয়ে বিজ্ঞান মেলা উপলক্ষে ঝামেলায় থাকায় খেয়াল করতে পারেনিনি বলে তিনি ভুল স্বীকার করে নেন। তবে কে লাগিয়েছে তা তিনি নিশ্চিত তরতে পারেননি।

আপনার মতামত



close