সাতক্ষীরায় সাংবাদিকদের মানববন্ধন ৭দিনের আলটিমেটাম

10590401_674563705953591_33360472255137184_n
মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা

022b91d9-2b67-4005-a9fe-d16b3cb0f42eসাতক্ষীরা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য দৈনিক মানবকণ্ঠ ও গাজী টিভির সাতক্ষীরা প্রতিনিধি অসীম বরণ চক্রবর্তী এবং বাংলাদেশ প্রতিদিন ও চ্যানেল ২৪ এর সাতক্ষীরা প্রতিনিধি মনিরুল ইসলাম মনির নামে ঢাকার মোহাম্মদপুর থানায় দায়েরকৃত তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে এবং ঢাকা ও রংপুরের সাংবাদিক সজীব ও মতিউর রহমানের হত্যাকান্ডের প্রতিবাদে সাতক্ষীরায় মানববান্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালিত হয়েছে।

সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে শনিবার সকাল ১১ টার সময় সাতক্ষীরা-আশাশুনি সড়কের উপর সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এ সময় সাতক্ষীরায় কর্মরত বিভিন্ন জাতীয় দৈনিক, ইলেকট্রনিক্্র মিডিয়ার এবং আঞ্চলিক পত্রিকাসহ প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ হাতে হাত দিয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন করে। মানবন্ধন কর্মসূচী চলাকালে প্রেসক্লাব সভাপতি এ্যাড: আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন দৈনিক কালের চিত্রের সম্পাদক সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক আবু আহদেম, দৈনিক পত্রদূত পত্রিকার সম্পাদক মন্ডলির সভাপতি অধ্যাপক আনিচুর রহিম, প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক ইত্তেফাক পত্রিকার সাংবাদিক মনিরুল ইসলাম মিনি, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারন সম্পাদক এটিএন বাংলার এম কামরুজ্জামান, সাবেক সাধারন সম্পাদক আব্দুল বারী, দৈনিক কল্যানের কাজী শওকত হোসেন ময়না, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, দৈনিক কালের চিত্রের নির্বাহী সম্পাদক শরিফুল্লা কায়সার সুমন, দৈনিক মানবজমিনের ইয়ারাব হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আফম রুহুল হক এমপির বিরুদ্ধে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করায় সাতক্ষীরার দু’জন সিনিয়র সাংবাদিকের নামে ঢাকার মোহাম্মদপুর থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় ষড়যন্ত্রমুলক মামলা দায়ের হয়েছে। মামলা প্রত্যাহার করা না হলে বৃহত্তর কর্মসূচীর ঘোষনা দেন নেতৃবৃন্দ।

নেতৃবৃৃন্দ মামলা প্রত্যাহারের জন্য ৭দিন সময় বেঁধে দিয়ে বলেন,অসীম চক্রবর্তী ও মনি’র বিরুদ্ধে ঢাকায় দায়েরকৃত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে যে মামলা হয়েছে,তা হয়রানিমুলক। যদি এক সপ্তাহের মধ্যে মামলা প্রত্যাহার করা না হয়,তাহলে বৃহত্তর কর্মসূচী দেয়া হবে। প্রয়োজনে ডাঃ আফম রুহুল হকের সংবাদ বর্জনসহ সাতক্ষীরাবাসীকে সাথে নিয়ে আন্দোলন গড়ে তোলা হবে। এছাড়া সাংবাদিক সজীব ও মতিউর রহমানের হত্যাকাল্ডের সুষ্ঠ তদন্তপুর্বক বিচার দাবী করেন বক্তারা ।

উল্লেখ্য, গত ২১ অক্টোবর বাংলাদেশ প্রতিদিনের প্রথম পাতায় ছাত্রদল নেতাদের অনুষ্ঠানে সাবেক মন্ত্রী রুহুল হক শিরোনামে একটি রিপোর্ট প্রকাশিত হয়। রিপোর্টটি যথাক্রমে দৈনিক মানবকন্ঠসহ বেশ কিছু জাতীয় ও অনলাইন প্রত্রিকায় প্রকাশিত হয়। পরে উক্ত রিপোর্টটি ফেসবুকের মাধ্যমে শেয়ার করলে তেলে বেগুনে জ্বলে ওঠেন সাবেক স্বাস্থ্য মন্ত্রী সাতক্ষীরা-৩ আসনের এমপি ডা: আ ফ ম রুহুল হকসহ তার সমর্থক ও অনুসারীরা। পরে এ ঘটনায় সাতক্ষীরার আশাশুনি থানায় ষড়যন্ত্রমূলক একটি মিথ্যা মামলা দায়েরের অপচেষ্টা চালিয়ে ব্যর্থ হন তারা। এ ঘটনার প্রায় দেড় মাস পরে রুহুল হকের প্রতিবেশী ভাই সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতা গ্রামের ওমর হোসেনের ছেলে বিএনতিরিকুল ইসলাম বাদি হয়ে ঢাকার মোহাম্মপুর থানায় দুই সাংবাদিকের নামে একটি ষড়যন্ত্র মুলক মামলা দায়ের করেন।

আপনার মতামত



close