রাজশাহী র্দুগাপুর উপজেলায় আ’ লীগের পাল্টাপাল্টি সমাবেশ উত্তেজনা

টিটো, রাজশাহী প্রতিনিধি ::

download (3)রাজশাহী র্দুগাপুর উপজেলায় জেলগত্যা দিবসকে কেন্দ্র আওয়ামী লীগ দু’ গ্রুপে একই স্থানে সমাবেশ আহবান করায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে ।
সংঘর্ষের আশস্কায় উভয় পক্ষকে সভা সমাবেশ করা থেকে বিরত থাকার জন্য নির্দেশ দিয়েছেন স্থানীয় প্রশাসন
রাজশাহী র্দুগাপুর উপজেলার জয়নগর ইউনিয়নের বাজুখলশী ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক আকবর হোসেন জানান, জেল হত্যা দিবস পালনের জন্য উপজেলার বাজুখলশীতে বিকালে সভা আহবান করা হয়।
সভায় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আসাদুজ্জামান আসাদকে প্রধান অতিথি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবাদুল মজিদ সরদারকে বিশেষ অতিথি করা হয়।
এদিকে একই জায়গায় একই সময় সভা আহবান করায় জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মকছেদ ও সাধারন সম্পাদক জালাল উদ্দিন। একই বিষয়ে একই জায়গায় সভা আহবান করায় সংঘষের আশস্কায় থানা পুলিশ উভয় পক্ষকে সভা সমাবেশ না করার জন্য পরার্মশ দেন। কিন্ত অনঢ় সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ গ্রুপ। পুলিশ রাতে তাদেও মঞ্চ ভেঙ্গে দেয়।
এদিকে সাবেক উপজেলা চেয়ারম্যান আওয়াশী লীগ নেতা আব্দু মজিদ সরদার বলেন, আগে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক আকবর হোসেন সভা ডেকেছে। তিনি ও জেলার সাধারন সম্পাদক তার সমাবেশে আসার কথা রয়েছে। কিন্ত এখন শুনছেন বর্তমান সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা গ্রুপ একই স্থানে সভা ডেকেছেন। এটি নিয়ে সাংসদ গ্রুপ চক্রেন্ত করে যাতে জাতীয় চার নেতার মৃত্যু বার্ষিকী পালন করতে না পারে। কিন্ত সমাবেশ হবে বলে তিনিও জানান।
র্দুগাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের উপস্থিতিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে জয়নগর ইউনিয়নের হাট কানপাড়ায় ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে জাতীয় চার নেতার জেলহত্যা দিবস পালন করা। কিন্ত আওয়ামী লীগের কিছু নেতার উস্কানিতে স্থানীয় কয়েকজন নেতা একই জায়গায় সমাবেশ ডেকেছেন। কিন্ত তারাও যে কোনো মুল্যে সমাবেশ করবেন বলে জানান।
রাজশাহী র্দুগাপুর থানার ওসি পরিমল কুমার চক্রবর্তী বলেন, একই স্থানে সমাবেশ ডাকায় উভয় পক্ষকে সকল প্রকার সভা সমাবেশ না করার জন্য বলা হয়েছে।
তবে দুপুর পর্যন্ত পরিস্থিতি দেখে ১৪৪ ধারা জারির বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধান্ত নেবেন বলে জানান ওসি।

আপনার মতামত



close