বাগেরহাটে শেষ হলো জলবায়ু পরিবর্তন বিষয়ক চার দিনের সাংবাদিক কর্মশালা

টাইগার নিউজ

আহসানুল করিম,বাগেরহাট :: বাগেরহাটে সাংবাদিকদের নিয়ে জলবায়ু পরিবর্তন বিষয়ে চার দিনের প্রশিক্ষণ কর্মশালা বুধবার শেষ হয়েছে। বাংলাদেশে নিযুক্ত জার্মান দুতাবাসের সহযোগিতায় নিউজ নেটওয়ার্ক এই কর্মশালা আয়োজন করে। শহরতলীর দড়িতালুক এরাকায় কোডেক প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত এই কর্মশালার সমাপনী দিনে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করেন বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মামুন- উল-হাসান।
চার দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় দেশের তথা দক্ষিণ-পশ্চিম উপকূলীয় এলাকার জলবায়ু পরিবর্তনের অবস্থা, কারণ ও ভবিষ্যৎ এবং এ বিষয়ে সাংবাদিকদের করণীয় নিয়ে আলোচনা করা হয়। প্রশিক্ষণ কর্মশালার অংশ হিসেবে বাগেরহাটের রামপাল উপজেলায় একদিনের মাঠ পরিদর্শন করে সংবাদকর্মীরা সেখানকার বিভিন্ন ধরণের পরিবেশ বিপর্যয়ের উপাত্ত খোঁজার চেষ্টা করেন। পরে দলগত উপস্থাপনার মাধ্যমে প্রাপ্ত উপাত্ত বিশ্লেষণ করে সংবাদ তৈরীর কৌশল নিয়ে আলোচনা করা হয়।
নিউজ নেটওয়ার্কের সম্পাদক শহীদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে বক্তৃতা করেন কর্মশালার মূখ্য পরিচালক ও পরিবেশবীদ ড. হোসেন শাহরিয়ার। কর্মশালায় জেলা সদরসহ বাগেরহাটের চারটি উপকূলীয় মোরেলগঞ্জ, শরণখোলা, রামপাল ও মংল উপজেলার ২০ জন সংবাদকর্মী অংশ নেন।

আপনার মতামত



close