রাবির সিদ্ধান্ত নতুন ৭ বিভাগে শিক্ষার্থী ভর্তির

টাইগার নিউজ

টিটো. রাজশাহী. ১৫ সেপ্টেম্বর :: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাel© থেকে নতুন সাতটি বিভাগে অনার্স (সম্মান) শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
১৫ সেপ্টেম্বর দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন এ তথ্য জানান।তিনি জানান, সোমবার রাতে বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।
তিনি জানান, আগামী শিক্ষাe‡l© আইন অনুষদের অধীনে আইন ও ভূমি প্রশাসন বিভাগে ৫০ জন, প্রকৌশল অনুষদের অধীনে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের অধীনে ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগে ২৫ জন এবং বিজ্ঞান অনুষদের অধীনে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে ৩০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।
এছাড়া চারুকলা অনুষদের অধীনে গ্রাফিক ডিজাইন, কারু শিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগে ৪৫ জন, চিত্রকলা, প্রাচ্যকলা ও সাপচিত্র বিভাগে ৪৫ এবং মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগে ৩০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।
তিনি আরও জানান, আগামী শিক্ষাe‡l© বিশ্ববিদ্যালয়ের দুটি ইনস্টিটিউটে এবারই প্রথম অনার্স (সম্মান) শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়।
ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে বিবিএতে ৫০ জন এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে বিএড অনার্সে ৫০ জন শিক্ষার্থী ভর্তি করানো হবে।
এদিকে, চারুকলাকে নতুন অনুষদ ঘোষণা করায় এবারের ভর্তি পরীক্ষায় নতুন একটি ইউনিট বৃদ্ধি করা হয়েছে। বৃদ্ধি পাওয়া ‘আই’ ইউনিটে এবার শিক্ষার্থী ভর্তি করানো হবে।
এছাড়া বিবিএর ভর্তি পরীক্ষা ‘ডি’ ইউনিটের অধীনে এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা ‘ই’ ইউনিটের অধীনে হবে।
২০১৫-১৬ শিক্ষাe‡l© ভর্তি পরীক্ষার আবদেন ফরম বিতরণ শুরু হবে আগামী ১ অক্টোবর। ফরম বিতরণ শেষ হবে ১৮ অক্টোবর। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৯ থেকে ১২ নভেম্বর।

আপনার মতামত



close