৩২টি ইউপি নির্বাচনে লড়বেন নারীনেত্রীরা

টাইগার নিউজ

News Picture from Rupantar-22-08-15নিজস্ব প্রতিবেদক :: খুলনা ও বাগেরহাট জেলার চারটি উপজেলার ৩২টি ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে সাধারণ আসনসমূহে প্রতিদ্বন্দ্বিতা করবেন তৃণমূল নারী নেত্রীবৃন্দ। এখন থেকেই এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।
আজ শনিবার নারী বিকাশ কেন্দ্রের কেন্দ্রীয় নেটওয়ার্কিং কমিটির এ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। নগরীর শিরিশনগরস্থ রূপান্তর সভাকক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন নারী বিকাশ কেন্দ্রের কেন্দ্রীয় নেটওয়ার্কিং কমিটির প্রধান নারীনেত্রী এ্যাডভোকেট অলোকানন্দা দাস। দিকনির্দেশনামূলক বক্তৃতা করেন রূপান্তর-এর নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম খোকন। আলোচনায় অংশ নেন নারী বিকাশ কেন্দ্রের কেন্দ্রীয় নেটওয়ার্কিং কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শামীমা সুলতানা শীলু, তৃণমূল নারীনেত্রী সুজতা দাস, এ্যানজেল মৃধা, ছবি হালদার, তাসলিমা আক্তার বৃষ্টি, ঝর্ণা মণ্ডল, আশালতা ঢালী, রতœা মজুমদার, প্রতিভা বিশ্বাস, মিনারা আজাদ, সুফিয়া বেগম, শোভা হালদার, রঞ্জিতা গাইন প্রমূখ।
বক্তারা বলেন, বিগত ইউপি নির্বাচনসমূহে তৃণমূল নারীনেত্রীরা সাধারণ আসনে নির্বাচন করে বিজয়ী হলেও নানান ষড়যন্ত্রের ফলে সাধারণ আসনে জয়ের পরিমাণ আশানুরূপ হয়নি। এবারে যাতে আগের মত ষড়যন্ত্রের মুখোমুখি হতে না হয় সে জন্য এখন থেকেই নারী বিকাশ কেন্দ্র উদ্যোগ গ্রহণ করবে।
বক্তারা বলেন, নারীনেত্রীরা যাতে সাধারণ আসনে প্রার্থী হলে কোন সামাজিক ষড়যন্ত্রের মুখোমুখি না হন সে জন্য স্থানীয় সংসদ সদস্যবৃন্দ, জেলা প্রশাসকবৃন্দ, ইউএনওবৃন্দ, উপজেলা চেয়ারম্যানবৃন্দসহ রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে নিয়মিত মতবিনিময় করা হবে। রাজনৈতিক দলগুলো যাতে সাধারণ আসনে তৃণমূল নারীদের পক্ষে সমর্থন জানান সে জন্য তাদের উদ্বুদ্ধ করার পদক্ষেপ নেওয়া হবে।
বক্তারা বলেন, নারী বিকাশ কেন্দ্রের নারী নেত্রীরাই ৩২টি ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনে মেম্বর হিসেবে তাদের যোগ্যতার পরিচয় রেখেছেন। সাধারণ আসনে বিজয়ীও এলাকায় প্রমাণ করেছেন নারীরা নেতৃত্বদানের যোগ্যতায় কোন অংশে পিছিয়ে নেই। তাদের এই সফলতাকে ভোটারদের সামনে উদাহরণ হিসেবে তুলে ধরে সামনের দিকে এগ্রিয়ে যেতে হবে। ফর ডেভেলপমেন্ট এ্যান্ড কোঅপারেশন-এসডিসি’র সহযোগিতায় রূপান্তর খুলনার দাকোপ ও বটিয়াঘাটা এবং বাগেরহা
উল্লেখ্য, সুইস এজেন্সি টের মোংলা ও রামপাল উপজেলার ৩২টি ইউনিয়নে তৃণমূল নারী নেতৃত্ব প্রকল্প বাস্তবায়ন করে আসছে। এই প্রকল্পের অংশ হিসেবে ইতোমধ্যেই ৩২টি ইউনিয়নে রেজিস্টার্ড নারী বিকাশ কেন্দ্র গঠন ও পরিচালনা করা হচ্ছে।

আপনার মতামত



close